এই যে মেয়ে
- শোভন সরকার ১২-০৫-২০২৪

এই যে মেয়ে,
এক বৈশাখের বিকেলে দেখা যে তোমার সনে, পুকুর পাড়ে বসে ছিলে, আড্ডা আর গানে।হলুদ পাখি হয়ে করেছো ডাকাডাকি, হৃদয়ে এঁকেছো তোমার ছবিখানি।সুরের মূর্ছনায় করেছো আমায় মাতাল।সেই যে ভালোলাগা, এক পা, দু পা করে পিছু ছোঁটা।কথা বলার কত আবদার, দেখা করার কত যে বাহানা।হঠাৎ চাঁদের বেশে, এসেছো আমারি হৃদয়ের দেশে।দিন কেটে যায়, কথা আর অভিমানে হায়।
অনেক দিনের পর কবিতা হয়ে ধরা দিলে হৃদয়ে আমার।
এঁকেছি তোমায় শব্দ চয়নে, আটকে দিয়েছি বর্ণমালার মাঝারে।দিয়েছি তোমায় কতশত কবিতার উপমা।
হঠাৎ সন্ধ্যেবেলা আমি প্রথম দেখেছি তোমার উড়ন্ত সেই কেশ।কাজলে আঁকা দুটি চোখ, হাতভর্তি কাচের চুড়ি, দুইরঙের নেলপলিশ।এ যে হৃদয়েশ্বরী, প্রানের প্রিয়তমা।
তোমায় পাবার কত যে আকুতি,
তোমায় ঘিরে হৃদয়ের সব অনুভূতি।
চোখ যে শুধু তোমায় খোঁজে,
তুমি মিশে আছো সকাল, দুপুর, রাত্রি মাঝে।
তোমার দুয়ারে এসেছি কতশত বার, দিয়েছো ফিরায়ে!!
তবুও এসেছি ছুটে, ভুলে সব অভিমান।
দিন, মাস পেরিয়ে, স্বপ্ন দেখেছো আমার হৃদয়ে,
হাত যে দিয়েছো ছুঁয়ে, দিয়েছি পলাশ কুড়িয়ে,
আমায় যে করেছো আপন।
হঠাৎ অজানা ঝড়ে, আজ তুমি সরে আছো অভিমানে, কথা হয়না কতকাল ধরে।আজ যদি ডেকে বলি, আজও আমি ভালোবাসি!!করবে কি আমায় আমায় আবার আপন????
নাকি বলবে সম্ভব নয়, এ যে হবার নয়!!
আমি যে এসেছি ছুটে, নাও যে জড়িয়ে অভিমান ভুলে,
ফেলি শান্তির নিঃশ্বাস, মাথা রেখে তোমারি কোলো।

আমি আজ বিকেলে দেখেছি তোমার কাজল কালো হরিণী চোখ।এই চোখেতে খুঁজে পাই আমার জীবনের দিশা।
তোমার ঐ খোঁপার চুল এত সুন্দর করে বাঁধলে কিভাবে? লেখক তো এমন সুন্দর করে শব্দও বুনতে পারেনা!!
অপরূপতা হাজার গুণ বাড়িয়ে দিয়েছে তোমার ঐ লাল রঙয়ের টিপ, সাথে ঐ মায়াভরা ঠোঁট।
আমায় পাগল করে দেয় ও ডেকে ডেকে।
তোমার কানের পাশের অবাধ্য চুলগুলো দুষ্টু হয়ে গেছে।
কোনো কথা শুনতেই চায়না, শুধু কানকে ঢেকে দেয়।
তোমার হাসি স্বর্গের দেবীদেরও হার মানায়।
এত সুন্দর এক চিলতে হাসি। বেঁচে থাকার স্পন্দন,
বেঁচে থাকার গান।
হাসবে, সুন্দর লাগে। তোমার হাসিতে আমার মনটা ভরে ওঠে খুশিতে। তুমি হাসবে।
অনেকদিন তোমার নখে দেখিনা দুই রংয়ের নেলপলিশ, তুমি কি তা জানো?
দেখিনা ঐ আলতা জড়ানো পা দুখানা।
শুনতে পাইনা নুপুরের শব্দ।
বেলকনিতে কম যাওয়া হয় তোমার, তোমার গাছের খবর তো দেওনা এখন আর আমায়। ওরা কি ভালো আছে?
ওদের খবর দিও।
আমার নামটি ডাকার মাঝে, কতটা ভালোলাগা, কতটা সুখ। তুমি কি বুঝতে পারো?
হৃদয়েশ্বরী, তোমাকে পেয়ে আমি পৃথিবীতে স্বর্গ পেয়ে গেছি। এই স্বর্গে তুমি দেবীরূপে হৃদয় জুড়ে আছো।এই স্বর্গের রাণী তুমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।