ও মেয়ে
- শোভন সরকার ১২-০৫-২০২৪

ও মেয়ে...
তুমি কি আমার লেখা সেই উপন্যাসের পাতা উল্টে দেখেছো?
দেখেছো কি তোমার রূপের উপমা?
সব ঠিকঠাক লিখতে পেরেছি তো?
নাকি আঁকতে ভুল করেছি চোখ?
তোমার ঝুমকোর শব্দ কী শুনতে পেয়েছি?
তোমার লাল টিপ কী ছুঁয়ে দিয়েছি?
লিখেছি কি মনের গহীনের কখাগুলো?
সেদিনের সরু রাস্তা ধরে হাঁটার কথা লিখেছি?
লিখেছি কি তোমার চুলের অবাধ্য উড়াউড়ি?
তোমায় দেয়া সেই পলাশ ফুলের কথা লিখেছি?
বাদ যায়নি তো সারা সন্ধ্যা রিক্সায় ঘোরাঘুরি?
তোমার অধর ছুঁয়ে দেবার সেই ক্ষণ কি দেখেছো লেখা উপন্যাসে?
লিখেছি কি সেই লজ্জা লজ্জা হাসির কথা?
হ্যাঁ দেখেছি তো,
সেই উপন্যাসের সাতাশ নম্বর পাতায়, সন্ধ্যার চাঁদ দেখা।এক পা, দু পা করে হাতে হাত রেখে হেঁটে চলা।
দেখেছি হৃদয়ের শত আবেগের সুর, মায়া ভরা দুটি চোখের টান।আর অনুভব করেছি বুকের মধ্যে বেজে ওঠা গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।