তোমার লেখক
- শোভন সরকার ১১-০৫-২০২৪

ফাগুনের বিকেল বেলা আজি তোমার সাথে প্রথম দেখা!!
কেন যেন হচ্ছে মনে এদেখা কয়েক যুগের।
যুগ গিয়ে যুগ এসেছে চোখের পলক একই আছে।
আচ্ছা তুমি কি সেই তুমিটা,
যার চোখের মোহনায় আমার আটকে থাকা।
যার খোঁপায়, আমার ফুল না জড়ালে অপূর্ণ থেকে যেত সাজ,
আমার আসতে একটু দেরি হলে কপালে পড়ে যেত ভাজ।
তুমি কি এই জনমে ফাগুন দিনে শিমুলতলায় আমায় খোঁজো,
আমি তো কত খুঁজেছি, পাইনি সেই মাতাল করা হাসি।
আজ ফাগুনে তুমি এমন করে তাঁকিয়ে আছো আমার চোখে,
আমি যে তোমার চোখে সেই আমাকে দেখতে পাচ্ছি।
আমার যে তোমাকে বড্ড মনে পড়ছে,
চিবুক যে বারবার ছুয়ে দিতে ইচ্ছে করছে।
তুমি কি আমাকে চিনেছো, চিনছো এই আমাকে?
যাকে দেখতে তুমি ছিলে ব্যাকুল।
যার একটা চিঠির আশায় পোস্ট অফিস প্রতিদিন ছিল তোমার আগমন।
বিকেল বেলা পুকুর ঘাটে পা ভিজাতে,
আমি চুপটি করে পেছন থেকে তোমার চোখ চেপে ধরলে তুমি বলতে শভু, এই শভু ছাড়ো।
আমি সেই, সেই মানুষটি, সেই শভু।
যে তোমার প্রতীক্ষায় বসে আছি এই জনমেও।
তুমি কি আমাকে চিনতে পেরেছ??
তুমি বলেছিলে এই জনম কেন শত জনম সঙ্গী হবো।
আমি যে তোমাকে চিনে নিয়েছি,
এই জনমে, তোমার প্রেমে আবার আমি মজেছি।
তুমি যে আমার এই ফাগুনের শিমুল দিনের,
রক্তিম বিকেলে মুক্ত হাসির হৃদয়েশ্বরী।
এগিয়ে এসো, এগিয়ে এসে হাতটি ধরো,
বুকের মাঝে ঝাপটে ধরে চুপটি করে বলো,
ভালোবাসি, ভালোবাসি, ভালোবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।