মায়াবিনী বনলতা
- শোভন সরকার ১১-০৫-২০২৪

মায়াবিনী বনলতা,
তুমি তোমার মায়াবী মুখের আভায়,
লতার মতো জড়িয়ে ফেলেছো আমায়।
তোমার দিকে তাকালে আমার পৃথিবীর অন্য কোনোকিছুর দিকে ফিরে তাকাতে ইচ্ছেই করেনা।
তুমি অপরূপা মায়াবতী।তোমার হলুদ,লাল ও নীল পাড়ের সাদা শাড়ি। হাতের লাল,নীল কাঠের চুড়ি।
কানে এবং গলায় লাল সুতার তৈরি কানের দুল এবং মালা তোমাকে আরও অপরূপ করে দিয়েছে।
কপোলে লাল টিপ, চোখদুটো কাজলে আঁকা,ঠোঁট লাল লিপস্টিকে মাখা। তোমার কেশগুলো ঢেকে দিচ্ছে কান,
দেবো নাকি অবমুক্ত করে তোমার দুটি কান?
তোমার গালের পাশের তিলটা তোমার সৌন্দর্য বা মুখশ্রী যেটাই বলো, বাড়িয়ে দিয়েছে।তুমি আমার বনলতা।আমি বৃক্ষ তুমি বনলতা হয়ে আমায় জড়িয়ে রেখো সবসময়।
তোমার দিকে তাকালে হৃদয়ে গহীনে কোকিল সুর তোলে।তোমায় একা কাশফুলের বনে ঘুরতে দেখে আমার না খুব ইচ্ছে হচ্ছিলো গিয়ে তোমার হাতটি ধরে।
দুজনে হেঁটে হেঁটে হারিয়ে যাই কাশফুলের বনে।
তোমার প্রিয় রং বুঝি নীল।তোমাকে নীল পোশাকে আকাশের বুকে উড়ে চলা কোনো পাখির মতই মনে হয়।তোমার সৌন্দর্যের সবকিছু তোমার মুখশ্রী।
বনলতাকে আমি তোমাকে নিয়ে অনেক কিছু কল্পনা করেছি।আমি তোমাকে আমার হৃদয়ের গহীনে জমে থাকা উপমা দিতে চাই।তুমি কি আমার উপমা হবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।