ট্রেনের কামড়ায়
- শোভন সরকার ১২-০৫-২০২৪

ট্রেনের কামড়ায় দুজনে বসা, গান বাজছে-
চিরদিনই তুমি যে আমার,
যুগে যুগে আমি তোমারি।
দূর কোনো নতুন জায়গায় বেড়াতে যাচ্ছি।ট্রেন চলছে গতি নিয়ে, ট্রেনের জানালা খোলা, রাতের অন্ধকার জানালায়, বাতাসে হৃদয়েশ্বরীর কেশ উড়ে এসে আমার বুকে লাগছে। আমার হাতে হৃদয়েশ্বরীর হাত, আমার ঘাড়ে মাথা রেখে ও ঘুমাচ্ছে।
দূর দিগন্তে চোখ যেতেই, চোখে পড়লো। বিদ্যুৎ ছাড়া আলো মানে জোনাকীর আলো।মিটিমিটি করে জ্বলছে,
ওর যে খুব প্রিয়, জোনাকী দেখার জন্য ব্যাকুল।
ওকে ডাকতেই লাফিয়ে উঠলো!!!
ওর প্রিয় জোনাকীর আলো তা নাহ হলে এমন করে ঘাড়ে মাথা রেখে ঘুমাচ্ছে এমন সময় কখনোই ডাকতাম নাহ।লাফিয়ে উঠে বলে, কী হয়েছে গো?
জানালার দিকে ইশারা করতেই তাকালো জানালায়, তাকিয়ে আছে আশ্চর্য নয়নে।আমি কিন্তু জোনাকী দেখছি নাহ এখন।
দেখছি হৃদয়েশ্বরীর চোখে, মুখে জেগে ওঠা হাসি।
ট্রেন এগিয়ে যাচ্ছে, জোনাকীরা দূরে যাচ্ছে।ও খুশিতে আমার গালে বসিয়ে দিয়েছে আদরে জড়ানো ঠোঁট।
এতটা খুশি যে ঘুম ভেঙ্গে যাওয়ার কথা মনেই নেই।
পাশেই বসেছে, এবার বুকের উপর মাথা রেখে বসে আছে।আমি মাথায় হাত দিয়ে, এলোকেশ ঠিক করে দিচ্ছি। আস্তে আস্তে ঘুমের মাসি ওর চোখ পেতে বসেছে। পুরোনো দিনের গান বেজেই চলছে, চলছে ট্রেন দ্রুত গতিতে গন্তব্যের পথে, ঘুরতে আসা স্বপ্নের ঠিকানায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।