চিঠি
- শোভন সরকার ১২-০৫-২০২৪

হৃদয়েশ্বরী,

তোমার অবাধ্য চুলগুলো খুব ছুঁয়ে দিতে ইচ্ছে করছে।ওরা যেন বারবার আমাকে ডেকে বলছে আসো, কাছে আসো, অবাধ্য চুলগুলোকে ছুঁয়ে দাও। খোঁপায় গেঁথে দাও, লাল গোলাপ।তাহলে আমরা বাধ্য থাকবো।
তোমার ঐ খালি পায়ে আলতা দিয়ে রাঙিয়ে দিতে ইচ্ছে করছে।লাল রঙা পায়ে পড়িয়ে দিতে খুব ইচ্ছে করছে পায়েল। ওরা যেন ডেকে বলছে তোমার প্রতিক্ষায় আজো খালি রয়ে গেছে পা দুটি।আসো, কাছে আসো।
তোমার কপালে টিপ পড়িয়ে দেবার ইচ্ছে হচ্ছে খুব।
কপাল যেন ডাকছে আর বলছে একটা কিস করো তারপর পড়িয়ে দেও টিপ।তোমার পরশে মুখটা উজ্জ্বল করে দাও।
তোমার কাঁপাকাঁপা অধর ছুঁয়ে দেবার ইচ্ছে কম নয়।
অধর যেন আরো কাছে চাইছে, বলছে আসো কাছে আসো।তোমার অধরের পরশে আমার অধরের কাঁপাকাঁপি কমিয়ে দাও।এত কাঁপবে কেন ও।
পরশ দাও শীতল পরশ।
তোমার হাত ছুঁয়ে দেবার ইচ্ছে আজ প্রকান্ড।
ইচ্ছে যেন প্রতিনিয়ত বলে যাচ্ছে হাত ধরে রাখো বুকের উপরে। হাত বুলিয়ে নেও তোমার দুটি গালে।
আদর করতে চাই খুব তোমায়।
বুকের মধ্যে চলছে তোলপাড়, সামনে থেকে হাসি মুখটি দেখার।খুব ইচ্ছে চোখের কাজলে হারিয়ে যাবার।
অপলক তাকিয়ে থাকার তোমার ঐ চোখে।
তোমার বুকের মধ্যেও কি এমন আয়োজন চলছে?
যখন আমি শীতের সকালে রোদে বসি একটু উষ্ণতার জন্য, আমার তখন মনে হয় তুমিই আমার রোদের আলো। তোমার পরশে আমি উষ্ণ হচ্ছি।
তুমি ছুঁয়ে দিচ্ছো আমায়।
যখন আমি একলা একা হাঁটি, তখনই চারদিকে শুনতে পাই আমায় কেউ ডাকছে। নামটি ধরে ডাকছে, শিস দিয়ে নাম ধরে ডাকছে।অামার সকল একাকিত্ব দূর হয়ে যায়।বুকের গভীরে অনুভবে ছুঁয়ে দেও আমায়।
আমি যখন ঘুমিয়ে পড়ি, তখনও তুমি আমার সাথে থাকো স্বপ্ন এসে ডেকে ডেকে ঘুম ভাঙিয়ে দাও।
তোমার মুখটা দেখতে আমার এত এত ভালো লাগে বোঝানোর কোনো শব্দ, বর্ণ নেই।
তোমার সাথে যখন কথা বলি তুমি অনেক কাছে থাকো। কিন্তু যখন কথা না বলি তোমাকে অনুভব হয় প্রতিটি রক্তবিন্দুতে।
তোমার নামে চিঠি লেখার ইচ্ছে খুব আমার।
ইচ্ছেরা আজও ঠিকানাহীন, তাতেও আমার চিঠি তোমার কাছে পৌঁছে যায়। কতটা হাসি ফোঁটে মুখে তুমি কি তা বুঝতে পারো?
তুমিতো আমার হৃদয়েশ্বরী, আমার হৃদয়ের দেবী।
তুমি তো সবই বুঝতে পারো।আমার হৃদয় বলছে, বলেই চলছে "ভালোবাসি" "ভালোবাসি" "ভালোবাসি"।
তুমি আছো, থাকবে সারাটা জীবন হৃদয়ের গহীনে, মুক্ত পাখির মত উড়বে তুমি আমার হৃদয়ে।

ইতি
তোমার শভু

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।