ভালোবাসা প্রিয় মানুষগুলো কেমন আছে
- শোভন সরকার ১২-০৫-২০২৪

ভালোবাসা প্রিয় মানুষগুলো কেমন আছে!!
সকাল সকাল কলেজের পুকুর পাড়ে দুজনের বসে থাকা।
দুচোখে দুজনার ডুবে থাকা।হাতটি হাতের মাঝে গুজে রাখা।বকুল ফুল কুঁড়িয়ে খোঁপায় গুজে দেয়া। পড়ন্ত বিকেলে সরু রাস্তা ধরে হেঁটে হেঁটে এগিয়ে যাওয়া ভালোবাসা প্রিয় মানুষগুলো কেমন আছে?
যে ছেলেটি ভালোবাসার মানুষটির বাসার সামনে গিয়ে দাঁড়িয়ে থাকতো।যে ছেলেটি প্রিয় মানুষটাকে চকলেট কিনে দিয়ে আসতো।রেস্টুরেন্টে যারা বসে এক সকাল কিংবা এক দুপুর গল্পে মজতো কেমন আছে তারা, তারা এই লকডাউনে কেমন আছে?
"করোনা"কোথায় নিয়ে গেলো প্রেমিক-প্রেমিকার সেই সোনালী দিনগুলো! বন্দি করে দিয়েছে সেই সব দিন, যেখানে চলতো বিকেল জুড়ে রিক্সা করে শহর জুড়ে ঘোরাঘুরি, নির্জন রাস্তার পাশে দুজনার হাসাহাসি।
করোনা আজ স্থবির করে দিয়েছে পুরো পৃথিবী।এই পৃথিবীর কোথাও যাচ্ছেনা দেখা প্রেমিক-প্রেমিকার পাশাপাশি বসে থাকা।তাহলে কেমন কাটছে সেই সব মানুষের দিন রাত??
ডাকবাক্সে নেই কোনো চিটি!! যারা প্রতিনিয়ত বসে থাকতো চিঠির অপেক্ষায়, কখন আসবে প্রিয় মানুষটির হৃদয়ের কথা লেখা একটা খাম। যেখানে থাকবে ভালোবাসার অক্ষর।
সবকিছু উলট পালট করে দিয়েছে, পোস্ট অফিস বন্ধ করে দিয়েছে একটি ভাইরাস "করোনা"।
ভালোবাসা প্রিয় মানুষগুলো কেমন আছে?
লেক পাড়ের ফুচকার দোকান বন্ধ, ফুলের দোকান বন্ধ। জন্মদিনে একসাথে কেক কাটবে বলে কত প্রেমিক-প্রেমিকা অপেক্ষায় ছিল, সব থমকে গেছে।
দূর পাহাড় ঘেসে মেঘ উড়ে চলছে, পাহাড়ের ছোট্ট রাস্তা ধরে হাতটি ধরে হেঁটে যাবার মত বাইরে কোনো প্রেমিক-প্রেমিকা নেই।নেই কোনো ভালোবাসা প্রিয় মানুষ দূর সাগর পাড়ে, সাগরের ঢেউ আঁচড়ে পড়েছে তীরে।ভেজা বালুতে মুক্ত বাতায়নে হাঁটার মত জুটি নেই।
পৃথিবীর এক প্রান্ত থেকে উড়ে আসবে প্রিয় মানুষটির কাছে কিন্তু বন্ধ করে দিয়েছে বিমানবন্দর।এক জেলা থেকে অন্য জেলায় যাবার উপায় নেই, বন্ধ রয়েছে সব জেলার পরিবহন।দুরত্ব বাড়িয়ে দিয়েছে পথের হাজার হাজার মাইল।
কিন্তু আসলেই কি বেড়ে গেছে দুরত্ব????
নাহ, একটুও বাড়েনি দুরত্ব।আরো কাছে নিয়ে এসেছে তাদের।একে অপরকে মনে পড়ছে যে বেশি বেশি করে।
প্রতিনিয়ত মনে করিয়ে দিচ্ছে দুজনার প্রতি দুজনার ভালোবাসার টান।
ভালোবাসা প্রিয় মানুষগুলো , কেমন আছে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।