তায়েফি রোজ
- জিসান আহমেদ - অনুরাগ ১২-০৫-২০২৪

শুভ্র শিশিরবিন্দু লিকলিকে কুমড়ো ফুলের পাপড়িতে
যেই অনুপম সৌন্দর্যের দ্যোতনা সৃষ্টি করে,
সেই সৌন্দর্য খেলা করে তোমার চঞ্চল নেত্রপল্লবে,
আমি তোমার সেই নেত্রে লেপটে থাকা কাজল হতে চাই।

হৃদয়ে হৃদয় ছুঁয়ে লোকে নায়াগ্রা জলপ্রপাত দেখতে যায়,
কিন্তু আমি সেই নায়াগ্রা থেকে কবেই মুখ ফিরিয়ে নিয়েছি,
শুধু সেই জল ধারার ন্যায় তোমার দেহসৌষ্ঠব থেকে
স্নান শেষে টপটপ করে গড়িয়ে পরবো বলে।

ওয়ার্ডসওয়ার্থের সোনালি ড্যাফোডিল বা ফরাসি সুগন্ধি
কোনো কিছুর সৌরভই আমার নাকে এসে লাগে না,
কেননা তুমিই আমার হৃদয়কাননে সুরভিত তায়েফি রোজ
যাকে ফুল কিংবা সুগন্ধির দোকানে কখনো পাবো না।

.
কবিতা: তায়েফি রোজ | জিসান আহমেদ
লেখা: ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রি. | রাত ৮.৪০ টা
পৌর নারায়ণপুর, মতলব দক্ষিণ, চাঁদপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।