শেষগল্প
- আযাহা সুলতান - একশ বছরের সীমানা ১১-০৫-২০২৪

এখানে আমার একটি সোনার সংসার ছিল
তাজমহলের মতো দামী একটি কুঁড়ের ঘর ছিল
কিছু বন্ধুবান্ধব ছিল—আপনজন ছিল
ভালোবাসার একটি পুষ্পমন ছিল
দুটি শিশুকন্যা আর একটি শিশুপুত্র ছিল
তাদের খেলার সাথি দুটি খরগোশ ও একটি বিড়াল ছিল—
দুটো ছাগলছানা ও একটি গাভি-বাছুর ও দুটি মহিষ ছিল
দুই জন বৃদ্ধ বাবা-মায়ের স্নেহভরা মমতার ডাক ছিল
তাদের সাথে হাসিকান্না ও সুখদুঃখের কিছু পল ছিল
এখানে আমার এত এতসব অমূল্য সম্পদ ছিল

স্বর্গচেয়ে সুন্দর ছিল আমার পৃথিবী—আমাদের পৃথিবী
শেষগল্প হয়ে গেছে অকালঝড়ের তুফানে
উজাড় হয়ে গেছে আমার ফুলের বাগান
সর্বনাশা নদীর জলে ভেসে নিয়ে গেছে ভিটেবাড়ি—
আমার আপনজন—পরিবার-পরিজন
আমি অবাক—দিন কাটছি নির্বাকে
আমার স্মৃতিশক্তি হারিয়ে গেছে বাকশক্তির সাথে
পাগলের দৌড় পড়ে আকসার স্মরণে
স্মৃতির কুলায় গেলে অশ্রু ঝরে বোবাকান্নার ভেতরে
পরিজনের আবছায়া এখনো দেখতে পাই ঢেউয়ে
৫/২৯/২০২৩—ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।