আলাপন
- শাহনেওয়াজ আলম শাহিন ১১-০৫-২০২৪

সাদা কালো নীল

আলোহীন এ ঘরে কে এসেছো ফিরে
কে গো মোর সাথে নিশি যাও জাগি?
কোন অতিথি তুমি কড়া নেড়ে যাও
কে গো আজ এসেছো ফিরে শুধুই আমার লাগি!

এসেছি আজ ফিরিয়া সেই পুরাতন আমি প্রিয়া
রেখো না মুখ আঁচলে ঢাকি,
সেই আবেশে খানিক ভালবেসে
পুরাতন নামে যাও ডাকি।

কি ভেবে প্রিয় এলে আজ ফিরে
কি দেবার আছে বাকি,
কি করে ফের বিশ্বাসে বাঁধি
দাও যদি ফের ফাঁকি!

আসিনি ফিরে আজ নিতে আর কিছু
পুরাতন ঋণের জালে বন্দী,
ভালবেসে নয় করুণা করেও যদি হয়
করে দেখো ফের সন্ধি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।