যেখানে ভালোবাসা খুঁজে পাবে
- মোকসেদুল ইসলাম - অদ্ভুত মানুষগুলো ১২-০৫-২০২৪

আমার পিছনে হ্যা ঠিক পিঠ বরারব তাকিয়ে দেখ যে ছায়াটি পড়েছে
মানুষ কে ভালোবাসার মতো মানসিকতা এই বদ ছায়াটির নেই
রুগ্ন ছায়াটি ভালোবাসা নামক বস্তুর ধোঁকা খেয়ে খেয়ে আর পুষ্ট হয়ে উঠতে পারেনি।
আমার বামে তাকিয়ে দেখ যে শূন্যতা দেখতে পাচ্ছো তার সামান্যতম শারীরিক বল নেই
‘ভালোবাসি তোমায়’ মুখ ফুটে এই কথাটুকু বলার মত শক্তিও তার নেই
বোবা কান্নায় আজ পাথর হয়েছে বলে।
আমার ডানদিকে তাকালেই প্রেম নামক নটরাজের উল্লাসিত মুখের কুৎসিত প্রতিচ্ছবি দেখতে পাবে
সামনে তাকিয়ে দেখতে পাবে ক্রুশবিদ্ধ যীশুর মত নগ্নপদে হেটে যাওয়া বিশ্বাসগুলো
যারা ভালোবাসা, ভালোবাসা বলে পেন্ডুলামের মত দুলে দুলে হাটছে।
আমার চোখের দিকে তাকিয়ে দেখ সেখানে রংতুলিতে আঁকা স্বপ্ন দেখতে পাবে
উচ্ছ্বল ছলছল ভরা যৌবনের খোঁজ পাবে, অবাধ সাগরের ঢেউয়ের মতো ভালোবাসার খোঁজ পাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।