পরশমণি
- জাবেদ এ ইমন ১৩-০৫-২০২৪

যদি উপমায় দেখো,
বাতাসের লোকমায় যে পাতা ঝরে পড়ে,
সেটা আমি।
রাতভর বিলাপ করতে দেখো যে ডাহুক ,
সেটাও আমি।

লাউয়ের সবুজ ডগার সাথে শুকিয়ে যাওয়া লতায়,
দেখতে পারো আমার মুখচ্ছবি।
আমাকে দেখতে পাবে, রিক্ত যাযাবরের স্বর্গরাজ্যেও।

স্বর্গরাজ্য!! মুচকি হেসো না-
যদি ধ্যানে বসো দেখতে পাবে,
আমার আছে বুকের বিশালতায়, গভীরতম সমুদ্র গহব্বর।
দু'হাতে পরশ যদি দিতে পারো কখনো-
মুঠোয় ভরে উঠে আসবে মনি মুক্তো।

১৪-০৬-২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।