যাযাবর পাখিটি
- জাবেদ এ ইমন ১৩-০৫-২০২৪

কিছু পাখি ঘর ছাড়ে,
তুমি ঘুমাবে তাই।
সেই পাখি আকাশে উড়ে,
তার চোখে ঘুম নাই।

আরো পাখি কোলাহলে
বাসা হবে বড়
সেই পাখির থাকাটাই
হয় জড়োসড়ো।

সে থাকে ডালে ডালে
শিকারের চোখ,
না পেলে নেমে আসে
কোলাহলে শোক।

দিন শেষে যাযাবর পাখিটি
গান গায় তবুও
না থামে যেন তার পাখিদের
কোলাহল কভুও।

যে পাখি ঘর করে,
তার নাকি ঘর নেই।
আজীবন যাযাবর
হয়ে থাকে সে-ই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।