একটি রঙিন প্রজাপতি কেড়ে নিয়ে গেছে ফুলের কুড়ি
- জাবেদ এ ইমন ১৩-০৫-২০২৪

এখন মধ্য বয়স, নাকাল।
ভুলে যাওয়ার বাতিক হচ্ছে আজকাল।
ভুলে যাচ্ছি কদম ফুলের ঘ্রাণ,
কদমে কদমে গুন গুন করে গেয়ে উঠা গান।
হেমন্ত এসে চলে গেলেও বুঝতে পারি না কাশফুলের অভিমান।
হৈম, তাকে হীম ঘরে রাখি, ভুলে যাই সে এসেছিলো,
শুভ্রতা নিয়ে,
দিয়েছিলো প্রেমের আহবান।
এখন মধ্য বয়স, এখন উঠোনে আসে না আর,
ধান খেতে জোড়া শালিকের জুটি,
বর্ণাঢ্য বসন্ত নয়, পাতা ঝরা পাখির মতো আসিবে ছুটি।
ভুলে যাই আলে আলে, ফসলের ডালে ডালে, ঘাস ফড়িঙের লুকোচুরি।
একটি রঙিন প্রজাপতি কেড়ে নিয়ে গেছে ফুলের কুড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।