এক সমুদ্র কোলহলে নিষঙ্গ একা এক মানুষ
- জাবেদ এ ইমন ১৩-০৫-২০২৪

একদিন উড়ে যাওয়া পাখিকে ডেকে বলবো "থামো"
বারান্দার টবে ফোটা ডালিয়ার ডালে এসে বসো।
আমার ঠোঁট ঠুকরে ঠুকরে কথা কও।
জানো তো আমার মনের কথা বলার মতো মানুষ নেই।
তোমার মতো উড়ে যাওয়ার জন্য আকাশ নেই।
আকাশে ভেসে যাওয়া মেঘ গুলোকে মেঘ নয়,
মনে হয় আমার বুকের উপর চেপে বসা দুঃখ পাথর।

একদিন বাতাসকে থামিয়ে দিয়ে বলবো "দাড়াও"
আমার কাঁধে এসে বসো, কানের কাছে ফিসফিস করো।
জানো তো ফিসফিস করে কখনো কথা বলিনি।
সেই মানুষ কই আমার যার সাথে
এক সমুদ্র মানুষের কাছ থেকে লুকিয়ে ফিসফিসিয়ে বলবো-
হৃদয়ের অনন্ত গহীনে একটা সরোবর বয়ে চলছে
তার দুপাশে ফুটে চলেছে বাসন্তী ফুল।
জানো বাতাস প্রতিদিন ফুলেরা মরে যাচ্ছে, তোমার শিসের সুরে তাকে জানিয়ে দিও

এক সমুদ্র কোলহলে নিষঙ্গ একা এক মানুষ, তোমার অপেক্ষায় মরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।