মনের চোর
- জাবেদ এ ইমন ১৩-০৫-২০২৪

কতো কিছুই তো চুরি হয়,
লুকিয়ে লুকিয়ে কতোজন কতো কিছু নিয়ে যায়।
নিয়ে গিয়ে হারিয়ে যায়, পালিয়ে যায় অগোচরে।
কেউ কি চোর খোঁজে ভালোবেসে?
চোখের দিকে তাকিয়ে বলে,
ও চোর তোমাকেই তো খুজেছি আজন্ম বসন্ত।
সমস্ত সম্পত্তি নিয়ে কতোকাল অপেক্ষায় আছি,
তুমি আসবে বলে।।

তুমি আসবে বলে মন সাজিয়েছি রঙিন করে।
এসো চুরি করো, এক রত্তি পৃথিবী মন।
তারপর বন্দী হয়ে থাকো মনের খাচায়।

মন চোর এমন এক চোর, যে চুরি করে পালাতে পারে না, থেকে যায় আজন্মকাল।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।