দেশের পরিস্থিতি
- নাঈম ইসলাম বাঙালি ১১-০৫-২০২৪

দেশ'টা যে আজ খুব ডিজিটাল
মানব বেশে সবাই মাতাল
এই তো দেশের আইন।
মানুষ করছে হানাহানি
চক্ষু অন্ধ শুধু শুনি
রীতিটা খুব চরম।

মানুষ তো আজ একা সাথী
তাই তো দেশের এ দুর্গতি
কেমন করে বুঝায়?
নিজের স্বার্থে সবি রেখে
সোজা রাস্তায় চলে বেঁকে
কি রূপ মানব দেখায়।

কত লাশ যে হলো দিনে
কুকুর বিড়াল লাশে টানে
একি দেশের আইন,
আমি যে আজ আর্তনাদে
ভুল তো আমার পদে পদে
মানব হও যে সাবধান।

দেশের স্বার্থে আছে যে দেশ
মানব উড়ায় দক্ষিণে কেশ
হতে হবে দুর্গম।
পাহাড় পর্বত মরু-মায়া
সবি যে আজ মানব হিয়া
একি মেলা জমজম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০৪-২০২৪ ১০:৪৯ মিঃ

ছন্দের কারিশমা! মুগ্ধ হলাম।আনন্দও পেলাম।