এসো হে নির্বেদ
- রফিক হাসান ১৩-০৫-২০২৪

উড়ও ঝড়ের মেঘ, খড়কুটো প্রাণ
মত্তবনে হে গুচ্ছের গুঞ্জন,
ক্ষিপ্ত-রঙা তীক্ষ্ণ ধনুর্বাণ
চন্দ্রাতপে নগ্ন শিহরণ।

উজানস্রোতে উল্টো নদীর ঢল
নিশিতৃষ্ণা জ্বরতপ্ত ঘোর,
সূচিকর্মে ক্লান্ত মেঘের মন
স্বপ্নদৃশ্যে উচ্চকিত শোর।

জীবনচিত্রে নির্লিপ্ত আবেশ
জলকূটে ছল, জলের হুলুস্থুল
হাওয়ার ঢালে নিরন্ধ্র পর্বত
রৌদ্ররেখাও অরণ্যসঙ্কুল।

ভাসাও কাজল দিঘী---শস্য ও স্বেদ,
তরঙ্গে অধীর, এসো হে নির্বেদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।