অনিয়ম
- আর এম উৎস ১৩-০৫-২০২৪

দেয়ালের সেই বাঁধানো ছবিতে জমে আছে আজ ধুলো
অমলিন শুধু স্মৃতির দেয়ালে শত শত ছবিগুলো
পুরনো জানালা বেঁকে আছে আর মরিচা ধরেছে গ্রিলে
যার পাশে একা দাঁড়িয়ে কখনো হারাতাম আকাশ নীলে
প্রতিদিন ভোরে ঐ সূর্যই আলো দিত ঘর কোণে
আজ আলো আসে অশ্রু ঝরাতে চোখের দু প্রাঙ্গণে
পঞ্জিকাটাও ছটফট করে বাতাসের এলো তালে
দেয়ালের কোণ নকশাখচিত অসীম উর্ণজালে
ডায়েরীর হাতে ছেঁড়া পৃষ্ঠারা মেঝের শরীরে পড়ে
কবিতা শুয়েছে যে পাতার বুকে হাজার রজনী ধরে
সব গেছে রয়ে কিছু নেই তবু পলক ভাঙ্গে না ভ্রম
সয়ে যেতে হয় পরম বিনয়ে সময়ের অনিয়ম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।