প্রেমান্বয়
- আর এম উৎস ১৩-০৫-২০২৪

দেখা কথা পরিচয়
অনুভূতি অনুনয়
ফের দেখা প্রেম শেখা
মন খুশি মনে ভয়
দিন রাতে পিপাসাতে
পাঁজরের প্রেম ক্ষয়
অতঃপর অপচয়
শুরু হয় সুসময়
আবেগের সঞ্চয়
ক্রমে ঘনীভূত হয়
কথা আর দেখা হয়
দেখা আর কথা হয়

চলে আসে সে সময়
প্রেম ভাঙে তাল লয়
গান থাকে স্মৃতি হয়ে
সুরে ঘটে পরাজয়
গায়কের গায়কীতে
ধরা পড়ে সংশয়
এই বুঝি ভালবাসা?
ভালবাসা ভালো নয়


প্রেম তার কাঁধে বয়
খুনসুটি পরিণয়
বাসে না সে আর ভালো
ভালবাসি তবু কয়
তিক্ত বিরহ ব্যথা
ক্রমে বুকে জমে রয়
বোঝে বোঝে সব বোঝে
ভালবাসা ভালো নয়
হয় প্রেম ক্ষয় হয়
ভালবাসা ভালো নয়
একদম ভালো নয়
সহসাই মন দেয়
বিচ্ছেদে প্রশ্রয়
হারাতেই হেরে যায়
অনাবিল আশ্রয়




অতঃপর অভিনয়
একা একা অভিনয়
দু’চোখের জল ক্ষয়
পাশে কে গো? কেউ নয়
ঘৃণা পায় প্রশ্রয়
কষ্ট যে অতিশয়
এ জ্বালা কি প্রাণে সয়?
ধুর ছাই কেন হয়?
ভালবাসা কেন হয়?

কেউ এসে কানে কয়
নয় কেউ একা নয়
অতঃপর শুরু হয়
দেখা কথা পরিচয়
অনুভূতি অনুনয়
ফের দেখা প্রেম শেখা
মন খুশি মনে ভয়...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।