অশনি অনল
- রফিক হাসান ১২-০৫-২০২৪

হাঁটাপথে ফিরে আসে নদীর নায়র,
জলের বিলাপ ধ্বনি মুছে ফেলে রোদ
সন্ধ্যার রূপালি হ্রদে তরল আমোদ
অন্ধকারে জ্যোৎস্না নামে ভাসায়ে সায়র।
তখনো গোলাপ গোপন শিশিরে ভিজে
রাফখাতা লিখে রাখে অলেখা আঁচড়,
অশরীরী ছায়া কিম্বা শরীরী পাথর
আড়ালের চোখ ফিরে নিজেকেই খোঁজে।

নিপাতনে নগ্ননদী, উপুড় কলস
নদীও নারীর মত লাবণ্যের বশ,
কাজল ভাসায়ে এসে বৃষ্টিভেজা জলে
সাজের সজনী পোড়ে অশনি অনলে।
প্রণয়ের গলাজলে গুমরে উঠে দিন
তোমাকে নিশানা করে তোমারই সঙ্গিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।