মেঘ রাঙা সুখ
- রুবিনা মজুমদার ০৮-০৫-২০২৪

গোধূলির রঙে রাঙা সুরে
বিবর্ণ সাঁঝের আলোর নুপুরে -
পৃথিবীর রূপালী প্রান্তরে -
চোরাবালিতে অবুঝ আশা সবুজ ঘাসে !


বিরূপ লতার গুচ্ছে জড়িয়ে -
সবুজ পাতার টিয়ে রৌদ্রের জোয়ারে
বাসনার জাবর কাটে স্বপ্নের প্রভা
মহাকাল আঁকে অধরে !!


কাজল পরা দূর আকাশের চোখে
জ্যামিতিক হৃদয়ের বেদনার হলুদ সরষে ।
মায়াবী কুঞ্জবনে রক্তিম চাঁদের মতো -
অনন্তের মাধবী অতৃপ্ত বুকে !

অস্তরাগে স্বপ্নের মৃণালে অভ্র- শুব্রতায়
জীবনের মধুরিমা পরাগের উপমায় -
পিপাসার্ত ফ্যাকাসে রঙ চৈতন্যের নীলিমায় !


চৈত্রের পাতায় ছেঁড়া পাণ্ডুলিপি হয় মলিন -
দুঃখের চাদরে রৌদ্র উজ্জ্বল ভাঙা আয়নায় ।
অনুভূতির পংত্তিমালার কুঁড়ি ঝরে যায় -
স্বপ্নের বাগানের জোনাকীদের ভিড়ে ইচ্ছে ডানায় !


হৈমন্তী গাছের ঝরে পাতা মাটির গহবরে -
রোদের কাঁটাটারে জলজ স্মৃতি রঙিন ঘুড়ির কারুকাজে ।
মাছ রাঙা চোখ বৈরী হাওয়া সরষে ক্ষেতের হলুদ প্রান্তরে ,
লতাগুল্ম , ফুল পাপড়ি নিঃশব্দের নীলিমায় উড়ে !


তপ্ত রোদে ঝলকিত শিউলি স্বপ্নের কুসুমকলি ,
রোদেলা দুপুরের মেঘ রাঙা সুখে -
শ্রাবণের রোদের খেলায় --
মেঘবর্ণা স্মৃতিরা খেলে জলকেলি !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।