রোদ খুঁজি
- স্বপন শর্মা ০৮-০৫-২০২৪

.
আকাশ জুড়ে মেঘ করছে
বাতাস জুড়ে শীত,
গাছের পাতা ভিজে কেমন
গাইছে মধুর গীত।

ঘরের চালে পড়ছে শীত
যেমন নাচে নর্তকী,
গাছের পাতা ভিজেই শীতে
এমন করে কাঁপত কি?

চালের উপর বসে শালিখ
রোদ পোহায় খুব করে,
ঠোট দিয়ে নিজের গায়ের
পালকগুলি ভাঁজ করে।

ঘুঘুরা আজ রোদের ডগায়
বসে শুকায় পীঠ,
ঘরের চালকে বাসা ভেবে
মাটিতে পড়ে ফিট।

আকাশ এমন করছে কেন
কেউ কিছু বকছে!
ছিঁচকাঁদুনে মেঘের সাথে
শীত আজ ঠকছে।

সকাল গেল, দুপুর গেল-
বিকেল হল বুঝি,
সারাটা দিন আজকে আমি
একটু রোদ্রু খুঁজি।
.
০৬/০১/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।