কে যেন বলল.......?
- ওমায়ের আহমেদ শাওন - কবি ও কবিতা ০৮-০৫-২০২৪

কে যেন বলল.......? এখন আর কবিতার যুগ নাই- সাহিত্য, বিজ্ঞাণ, মিডিয়া কোনটাই ভাবার সময় কারো নাই. সেক্সের যুগে লালিত আমরা; এমনকি ব্লগের লেখাগুলোতেও লেখকই পাঠক. শুনে হতবাক আমি- কয়েক ফোঁটা ভেজা রক্ত আমার ভেতর থেকে গড়িয়ে পড়ছে- কবিতা ? সত্যিই কি মারা গেছে ? যে কবিতার জন্য এখনো তো আমি রাত জেগে, নির্জন জোছনার-স্নিগ্ধ আলোর প্রতিক্ষায় প্রিয়ার কথা ভেবে অনেকটা সময় পার করে দেই; যখন একাকিত্ব অনুভব করি, স্বপ্ন দেখি. কবিতা ? আসলেই কি তোমার মূল্য নেই ? তা নাহয় না থাক- আমি তো কবিতার কাছে অর্থ চাইনা, তার সাথে একমাত্র ভালবাসার লেনদেন আমার- যেমন প্রেমিক প্রেমিকাকে বক্ষে জড়ায়ে রেখে তৃপ্তি পায় পরম তৃপ্তি. কবিতা ? কে যেন বলল.......? ওসব কথায় কান না দিয়ে আমি কামটাকে প্রেমে রূপান্তর করার দৃঢ় প্রচেষ্টা করে যাচ্ছি, কবিতা সত্যিই নৈতিকতা দীক্ষা দেয়- তাই আমি কবি এবং অন্যের কবিতার জাত-পাঠক-ই বটে.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MOTALEB
২২-০৯-২০১৬ ১৮:৫০ মিঃ

অনবদ্য কবিতাটি পড়ে খুব ভাল লাগলো । শুভেচ্ছা রইলো আগামী সুন্দরে পথের । আমার প্রোফাইলে কবিতা পড়ার আমন্ত্রন রইলো ।