সুখ বনাম দুঃখ
- রুবিনা মজুমদার ০৮-০৫-২০২৪

তেতো নিম পাতার মতো
দুঃখ আছে শত -
সুখগুলো যায়না ছোঁয়া
হাওয়াই মিঠাইর মতো !!


সুখ যখন পাশে
আনন্দ খিলখিলিয়ে হাসে
দুঃখ যখন কাছে -
কষ্টগুলো কোমর দুলিয়ে নাচে ।
সুখের শপথ , দুঃখের শপথ
সুখ দুঃখ দুই মিলিয়ে
জীবন চলার পথ !


সুখ যখন গেয়ে উঠে মধুর গান
দুঃখগুলোর বুকে পোড়ায় বেদনার অভিমান ।
সুখ ভরিয়ে দেয় যখন দুই হাত -
অমাবস্যায় ও দেখা যায় পূর্ণিমার চাঁদ ।
সুখ সত্য , দুঃখ সত্য -
সুখ দুঃখ দুই মিলিয়ে
ক্ষণিক জীবন আবদ্ধ !!


নির্মল সৌন্দর্যে সুখ যখন হাসে উল্লাসে
সুরভিত খুশির আবেশে ,
দুঃখগুলো অশ্রু ঝরায়
বুকে বাড়ায় বেদনার ক্ষত ।
সুখ দুঃখ দুই মিলিয়ে -
সময় গুলো যায় চলে অবিরত !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।