পাখি
- BABU ১১-০৫-২০২৪

মন-বাগানে ফুল ফুটেছে,
রঙধনু ঐ গগনে।
উড়াল পাখি উড়াল দিলে
বেঁধে রাখি কেমনে?

সুখ নগরের সুখ পাখি
সুখের কেচ্ছা শুনে।
দুঃখের কথা বলতে গেলে
গোসা করে মনে।

ফুলে তাহার চরম সখ্য
ফুলের মধু খায়।
পাখি আমার বদ মেজাজি
ফুরত উইড়া যায়।

উড়ে বেড়ায় বন-জঙ্গলে
গজনা বনেও যায়
দুষ্টু পাখি বুঝে না কেন?
মনডা তারে চায়!

(১৮/৮/১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।