প্রেয়সী
- BABU ২৮-০৪-২০২৪

রমণী তুমি পঞ্চগুণের তোমার নেই তো তুলনা!
বলতে রাজি পঞ্চতিক্তে তোমায় ভুলতে পারবো না।

পাণ্ডুলিপি জুড়ে শুধুই তুমি আর তুমি
সৌন্দর্য তোমার হেলেনার চেয়ে একটু বেশি।
তোমার তুল্যতা চলে শুধু-
শুভ্র ভোরে ঘাসের ডগায় জমা হিরা আর
কৃষ্ণকায় রাতের টিপটিপ জ্বলা জোনাক-দীপ এর সহিত,
যাহা দেখিতে অপরূপ সুন্দর। ঠিক তুমি যেমনটা!

পুষ্পময় বসন্তে কোকিলের আনাগোনা যেমনটা বিরাজমান।
ঠিক তেমনি! -আমিও তোমাতে আমরণ লিপ্ততা চাই।
আমরণ বলছি কেন?আমি তো সাতজনমেরই চাই।
শিল্পকর্মের সাথে শিল্পীর ঠিক যেমন সম্পর্ক,তেমনটা।


রমণী তুমি পঞ্চগুণের তোমার নেই তো তুলনা!
বলতে রাজি পঞ্চতিক্তে তোমায় ভুলতে পারবো না।


(৩০/৩১ জুলাই,২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।