চোরের বউ খুশি
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

ভোলা মিয়া ঈদ মার্কেটে
কিনছে বউয়ের শাড়ি
খুশির চোটে ট্রেন গাড়িতে
যাচ্ছে নিজের বাড়ি।

ব্যাগের ভিতর শাড়ি রেখেছে
আরো অনেক কিছু
গফর গাঁওয়ে যাওয়ার পরে
লাগল চোরে পিছু।

বাফারেতে ব্যাগটা রেখে
সিটে আছে বসে
বউকে এবার করবে খুশি
ভাবছে মনের জোশে।

গফর গাঁও পার হওয়ার পর
তাকিয়ে দেখে যেই
বাফারেতে সবই আছে
ব্যাগটা শুধু নেই।

তিড়িং করে লাফিয়ে উঠে
বাফার দেখছে ঘেটে
জানলা দিয়ে তাকিয়ে দেখে
চোর যাচ্ছে হেঁটে।

এই চোর তো একটু আগে
ছিল বসা পাশে
ব্যাগ হারিয়ে ভোলা কাঁদে
চোরে তখন হাসে।

শাড়ি হারিয়ে মেজাজ গরম
উঠছে রুষি রুষি
ভোলার বউয়ে ভীষণ বেজার
চোরের বউয়ে খুশি।

সেগুন বাগিচা
সকাল ১১টা
১৮-০৭-২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।