একটি মাত্র লোকের জন্য
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

একটি মাত্র লোকের জন্য
কষ্ট পচ্ছি মোরা
আন্দোলনে মরছে মানুষ
অশান্তি দেশ জোড়া।

একটি মাত্র লোকের জন্য
দেশটা রে অচল
রাস্তা-ঘাটে চলতে গেলে
দেহে পাইনা বল।

একটি মাত্র লোকের জন্য
চলছি ভিতু বক্ষে
মাথার উপর পরলে বোমা
থাকবে না আর রক্ষে।

একটি মাত্র লোকের জন্য
মরছি মোরা পুরে
হাসপাতালের বেডে বসে
কাঁদছি করুণ সুরে।

একটি মাত্র লোকের জন্য
টানাহেঁচড়ায় পড়ছি
পুরা দেশটায় দ্বন্দ লেগে
বিনা কারণে মরছি।

একটি মাত্র লোকের জন্য
পাচ্ছি না আর দিশে
আন্দোলনের ঠেলায় পরে
ধুলায় যাচ্ছি মিশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।