গণতন্ত্রের ভং
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

গণতন্ত্রের দোহাই দিয়ে
ধরছে কেহ ভং
কেউবা আবার রাজনীতিতে
করছে নানান ঢং।

কেউবা আছে গদীত বসে
কেউবা গদীর বাইরে
কেউবা আবার দলের বাইরে
করছে তাইরে নাইরে।

কেউবা বলছে গণতন্ত্রের
আমি মানস কন্যে
কেউবা বলছে আমিই সঠিক
গণতন্ত্রের জন্যে।

কেউবা বলছে গাবগাছ সে
কেউবা মহীরুহ
দেশ জনগণ এদের চিপায়
করছে উঁহু উঁহু।

গণতন্ত্রের যে যাই বলুক
অন্যে কিংবা নিজে
নিজের স্বার্থে হচ্ছে পাগল
‍অবস্থাটা কি যে?

পাগল-ছাগল হোক না যতই
কিংবা সাজুক সং
গণতন্ত্রের নয়রে পাগল
ধরছে সবাই ভং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।