বদ্যিনাথের টাক
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

ঢাকের মত টাক পড়েছে
বদ্যিনাথের মাথায়
চুল নাই তাই সারা দিনমান
টেকো মাথায় হাতায়।

সেদিন সে যে গাছ তলাতে
গাচ্ছে গলা ছেড়ে
বেয়াদব কাক টাক বরাবর
দিল বিষ্টা ছেড়ে।

গরম গরম বিষ্ঠা পড়ায়
চমকে উঠে যেই
রাগের মাথায় ধমকে বলে,
‘ছেই ছেই ছেই ছেই’।

‘যেদিন তোকে ধরব আমি
খত দিব যে নাকে’
কথা বলতেই কাকের বিষ্ঠা
আবার পড়ল টাকে।

টাক মাথাতে বিষ্ঠা নিয়ে
এদিক ওদিক চায়
অন্য লোকে দেখবে বলে
চোরের মত যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।