গরীবের ঈদ
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

কোরবানীতে মাংস খাবে
কেউবা গরু, খাশি
মনের সুখে ঘুরবে তারা
হাসবে সুখের হাসি।

রোষ্ট, রেজালা, কাবাব খাবে
খাবে পোলাও কত
আরো আরো অনেক খাবে
যার যার ইচ্ছা মত।

এসব খাবার ভাগ পাবে না
গরীব শিশুর দল
মজার খাবারের গল্প শুনে
ফেলবে জিহ্বার জল।

টোকাইগুলো ঘুরবে শুধু
পরের দ্বারে দ্বারে
চর-থাপ্পর আর ধমক খেয়ে
ফিরবে বারে বারে।

কেউবা আবার ফেলনা খাবার
ডাস্টবিন থেকে নিয়ে
সে সব খাবার খাবে সবাই
বাপ-ভাই-মায়ে-ঝিয়ে।

এমন করেই ঈদ আনন্দ
কাটবে সবার ভাই
সব অনন্দ ধনীদের হয়
গরীবদের তো নাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।