ঈদের খাওয়া
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

ঈদের দিনে লাগলে খিদে
সহ্য হয় না পেটে
শিরনী ফিরনী মিস্টি মিঠাই
খাচ্ছি তাই তো চেটে।

পোলাও কোরমা রোস্ট রেজালা
কতই খাব আর
যেইখানে যাই সেইখানে পাই
খাচ্ছি যে বার বার।

গোশত থুয়ে হাড্ডি খাচ্ছি
মিস্টি থুয়ে লুচি
মাঝে মাঝে কোন কিছুতেই
হয় না খাওয়ার রুচি।

রুচির মাঝেই অরুচিতে
কাটছে সারাদিন
রাতের বেলা ভরা পেটে
লাগছে যে ঘিন ঘিন।

তারপরেতেও অনুরোধে
খাচ্ছি গামলা ভরে
দুপুর রাতে পেটের ব্যাথায়
কাঁদছি জোরে জোরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।