টোকাই সর্দার
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

ফুটপাতের ওই টোকাই সর্দার
গাল কাটা আলমাছ
আঙুল ফুলে সে নাকি আজ
বিশাল কলাগাছ।

তিন জোড়া তার ফ্লাট বাড়ি
তিন তিনটে গাড়ি
পানির জাহাজ তাহাও তিনটে
গার্মেন্টস গোন্ডা চারি।

ডাল-ভাত তার ভাল লাগেনা
পোলাও কোরমা খান
মাঝে মাঝে চাইনিজ খেতে
চীন, সিঙ্গাপুর যান।

অঢেল টাকার মালিক হলেও
চাঁদাবাজি নাকি করে?
আলমাছের নাম শুনলে পরে
চাঁদা দেয় সব ডরে।

টাকার কুমির হলে পরেও
স্বভাব যায়নি তার
কথায় কথায় মাস্তানী ভাব
মারে ভীষন মার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।