তেল চুরি
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

বাজার করতে হাটে গিয়েছি
মনে নাই যে কবে
অনেক খানি তেল কিনেছি
এক ছটাক তো হবে?

তিন চার দিন গায়ে দিয়েছি
মাথায় দিয়েছি কত
মাঝে মাঝে ভাজি ভর্তায়
ঢেলে দিয়েছি তত।

তারপরেতেও অর্ধেক শিশি
ভরা ছিল তেলে
সবগুলো তেল গবগব করে
চোর নিয়েছে ঢেলে।

তিন ফোটা তেল পরে গিয়ে
নষ্ট ঘরের মেঝে
তেল চুরিটা করছে চোরে
আস্ত ডাকাত সেজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।