ন্যায্য হিস্যার আন্দোলন
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

যাদের রক্তে খবর চলে
কলের চলে চাকা
তাদের বুকের আঘাতগুলো
পরছে অনেক ঢাকা।

মালিকদের ঐ অত্যাচারে
দালাল চক্রের জাঁতায়
অত্যাচারের শত কাহিনী
কুলায় না আর মাথায়।

শত আঘাতে দল বেঁধেছি
নির্যাতিত মিলে
ন্যায্য হিস্যা আদায় করতে
সাহস এনেছি দিলে।

করছি মিছিল রাজপথে আজ
দিচ্ছি স্লোগান
সকল বাঁধা গুড়িয়ে দিয়ে
তুলবো যে তুফান।

আন্দোলনের অগ্নি শপথ
ফিরবো নাকো পিছে
ন্যায্য হিস্যা আদায় ছাড়া
জীবনটাই যে মিছে।

হাড্ডিতে আজ তুমুল শক্তি
রক্তে উঠেছে বান
ক্ষীণ কন্ঠে জোয়ার এসেছে
উদ্ধত স্লোগান।

মানবোনাকো পাথর পাহাড়
পিছে যাবোনা ডরে
ন্যায্য হিস্যা আদায় করে
তবেই ফিরবো ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।