টোকাই নেতা
- শহীদুল ইসলাম প্রামানিক ১১-০৫-২০২৪

ওই ব্যাটা টোকাইর বাচ্চা
লাফা’স কেন মিছিলে
এক ডান্ডাতে ঠান্ডা হবি
পুলিশ দু’টা পিটন দিলে।

ওরে ব্যাটা নেংটি কাটা,
পারবি হতে দেশের নেতা?
লাশ হবিরে রাস্তার মাঝে
ওয়ারিশ বিনা পচবি সেথা।

টোকাই বলছে, ‘বেকা-তেড়া,
এমন কথা বলছো কেন?
একদিন তো হবোই নেতা
ভবিষ্যতে দেখবে যেন’।

নেতা হওয়ার এতো শখরে
মিটে যাবে ঠিকই তোর
লাথি-গুড়ি পরবে ঘাড়ে
ঘুচে যাবে নেতার ঘোর।

গুলি খেয়ে মরবি যখন
পত্রিকাতে ছাপবে ছবি
জীবন থাকতে নয়রে নেতা
মরার পরই নেতা হবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।