তিলকে এখন তাল বানিয়ে
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

তিলকে এখন তাল বানিয়ে
আমরা সবাই খাচ্ছি
তালের চেয়েও অনেক মজা
সেইটা থেকে পাচ্ছি।

টক ঝাল আর মিস্টি দিয়ে
হচ্ছে তালের রস
কখনও বা সেই তালেতে
থাকছে না রসকষ।

তবুও মোরা খাচ্ছি সুখে
কেউ কম কেউ বেশি
অনেকে আবার সেই রসেতে
করছে মোটা পেশি।

কেউ যদি ভাই তালের রসটা
একটু পেতে চান
মোদের দেশের রাজনীতিতে
ত্বরায় চলে যান।

ইচ্ছে যদি করেন কেহ
তালের বীচি খাবেন
রাজনীতিতে ঘুরলে পরে
তালের বীচিও পাবেন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।