কথা -৪
- দীপঙ্কর ০৯-০৫-২০২৪

অমলিন পলকে চেয়ে থাকা ঝাউ-বন
নোনা জলে ডুব দিয়ে দেখি
তুমিও নীলকণ্ঠ।
আমাদের মীন জন্ম
শক্ত মাটি ভয় ধরায়।
দূর থেকে দেখি - নিকানো উঠান
তুলসীমঞ্চ; সন্ধ্যাপ্রদীপের আলয়
ভেসে যায় সব পাপবোধ।
পিঠ জুড়ে শ্যাওলা
চাঁদের আলোয় ছুঁয়ে দেখি শীতল আগামী
দাড় টেনে নৌকো বেয়ে আশে
জমানো গল্প-কথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।