দ্বিতীয় মৃত্যু
- ফয়জুস সালেহীন ১০-০৫-২০২৪

দ্বিতীয় মৃত্যু
---------------------------
অতঃপর আমার মৃত্যু হলো তোমার পৃথিবী থেকে।
শ্বেত শুভ্র কাফনে জড়িয়ে করলে আমায় দাফন।
নিন্দুকের ভয়ে সিন্ধুকে লুকালে স্মৃতিগুলো যতো।

বিবর্তনের বরণমালা আজ তোমার গলে।
ব্যস্ততাগুলো যেনো অক্টোপাসের মতো জড়িয়ে ধরেছে তোমার আষ্টেপৃষ্ঠে।
তুমি এখন ব্যস্ত, বাবুইয়ের নিপুণতায় কুটির নির্মাণে।
ঊর্ণনাভের ন্যায় জাগতিক স্বপ্নের জাল বুননে অনেক ব্যস্ত তুমি।
পরিপাটি ভবিতব্যের আশায় দ্বিবার্ষিক, পঞ্চবার্ষিকী পরিকল্পনায় মহাব্যস্ত এখন তুমি।
জ্ঞানচর্চা,ধর্মচর্চা, শরীরচর্চা, রূপচর্চা,পরচর্চা সহ আরো কতো কতো চর্চায় ব্যস্ত।
ব্যস্ত, উষ্ণতার ভাগাভাগিতে।।

মরচে ধরেছে তাই সিন্ধুকের চাবিতে।
স্মৃতিগুলোতে পড়েছে ধূলোর আস্তরন।
তোমার ভাবনার ত্রিসীমায় আজ আমার অস্তিত্বটা বিলীন।

আর আমি দূর গগণের তারা হয়ে অপলক তাকিয়ে আছি তোমার বাতায়ন পানে।
অবসরে একটিবার তাকাবে গগণপানে। যদি কখনো হয় নয়নে নয়নে যুগলায়ন!
কিন্তু ফুরসৎ যে তোমার অধরাই থেকে যায়।
বিরামহীন প্রতীক্ষায় শ্রান্ত ক্লান্ত এই আমি
অতঃপর একদিন খসে পড়ি গগণ থেকে।

১৫/১০/২০১৫ খ্রীঃ.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

faijus
২৭-১২-২০১৫ ১৩:৫০ মিঃ

ধন্যবাদ condrobilashi _nira

condrobilashi_nira
২৭-১১-২০১৫ ০০:০১ মিঃ

ভালো। ^_^

faijus
২৬-১১-২০১৫ ২২:৫৭ মিঃ

কেমন লাগলো পাঠক কবিতাটি জানাবেন।