চাওয়া না চাওয়া
- ফয়জুস সালেহীন - হে ক্ষণিকের অতিথি ১০-০৫-২০২৪

একদিন চেয়েছিলাম ঝান্ডা উড়াতে এভারেস্টের চূড়ায়। পুুনঃপুন স্নানে শুচি হতে চেয়েছিলাম গঙ্গাজলে। পুষ্পিতা,চেয়েছিলাম তোর ভ্রমর হতে সত্ত্বাধিকারী হতে চেয়েছিলাম দলিল দস্তাবেজে। তাকিয়ে মোর চোখের পানে দংশিত হবি বিবেকের দংশনে। চাইনি তা কখনও। তোর দৃষ্টিসীমায় তাই পা মাড়াইনা ভুল করে। আমার এতটুকু স্পর্শে সিক্ত হবি পাপবর্ষনে, সেটাও চাইনি। স্পর্ধিত হয়নি তাই অঙুলী আলগা করেনি বিনুনির বাঁধন। কখনই চাইনা তুই হবি দ্বিচারিণী চাইনি হতে তোর পরপুরুষ। ১৭-১২-২০১৫ খ্রিস্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faijus
২৭-১২-২০১৫ ১৩:৪১ মিঃ

কখনই চাইনা তুই হবি দ্বিচারিণী
চাইনি হতে তোর পরপুরুষ।