ভুল আর মিথ্যের বাহুডোরে
- ফয়জুস সালেহীন - হে ক্ষণিকের অতিথি ১০-০৫-২০২৪

কেবল একটি বোতামইতো লাগিয়েছিলাম ভুল করে ভুল ঘরে! তারপর একে একে সবগুলিই। হয়েছিলাম রঙ্গ-তামাশার পাত্র ভরা মজলিসে। স্রেফ একবারই মিথ্যেকে দিয়েছিলাম আশ্রয়। আশ্রয়ের প্রশ্রয়ে মিথ্যেগুলো প্রতিনিয়তই জড়ো হয় আমার আঙিনায় অবলীলায় গড়ে তুলে ঘর-বসতি। একদিন প্রগাঢ় চুম্বনে হয়েছিলাম লিপ্ত নিকোটিনের সনে। সেই চুম্বনের চুম্বকীয় টানে ছুটেছি দিবানিশি সংবিধিবদ্ধ সতর্কীকরণ কে ছুঁড়ে ফেলেছি আবর্জনার স্তুপে। শুধু একবারই চুমুক দিয়েছিলাম সূরার পেয়ালায়,শখের বশে। অতঃপর হয়েছি তার আজন্মভৃত্য তার অঙুলীর ইশারায়ই নিত্য উঠবোস। একবারই পা মাড়িয়েছিলাম ভুল পথে। কতো অনায়াসেই না করেছিলাম প্রবেশ সদর দরোজায়! বেরুবার পথটা খুঁজতে গিয়ে গোলকধাঁধায় পড়েছি বারংবার। মুখথুবড়ে পড়ে রয়েছি আজো সেথায়। ভুলের পিঠে কি কেবল ভুলই থাকে? কিংবা মিথ্যের পিঠে মিথ্যে! বিন্যস্ত থাকে স্তরে স্তরে! জীবনভর তাই কি আছি ভুল আর মিথ্যের বাহুডোরে! ২৪-১২-২০১৫ খ্রিস্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faijus
০২-০১-২০১৬ ১৬:২৭ মিঃ

ভুলের পিঠে কি কেবল ভুলই থাকে?
কিংবা মিথ্যের পিঠে মিথ্যে!
বিন্যস্ত থাকে স্তরে স্তরে!