মনে পড়ে নদবালিকা
- গাজী তৌহিদ - নদবালিকা ০৯-০৫-২০২৪

তোমার নিস্তব্ধ নদ তটে বসা বৈকালগুলো
আজকাল ধোঁয়াটে, মাঘ প্রভাতের কুয়াশার মতন
যেন বহু বছরের পুরনো স্বপ্ন!
মেঘ করা বৈকালে একলা ছাদে
কেমন নিঃশব্দে জীবন্ত হয়ে ওঠে।
কেঁপে ওঠে তোমাতে আহত হৃদয়
ভলো আছো তো নদবালিকা?

নদের অভিমানী বর্ষা-বানে
ক্ষণে ক্ষণে মুছে গেছে তোমার চরণচিহ্ন!
তোমার মতো তোমার দিনগুলোও
বুক পেতে বাঁধা যায় না!
ভুলে যাওয়া, নীলখামের চিঠির দিনগুলো
নীল আকাশ দেখলেই জীবন্ত হয়ে ওঠে।
কেঁপে ওঠে আহত বুকের ভেতর
ভালো আছো তো নদবালিকা?


২৬ ফেব্রুয়ারী ২০১৬
জ্যোৎস্না প্লাবন, যশোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।