তনু-১
- সুমন মাহমুদ ০৯-০৫-২০২৪

কুমিল্লা অঞ্চলের মেয়ে তুমি
তনু তোমার নাম।
নারী হয়েও তুমি
পেলেনা সম্মান।

কুমিল্লা কলেজে পড়তে তুমি
ছিলে নাট্য কর্মী।
সেনানিবাসের পাশে বাসা তোমার
সবাইতো তা জানি।

বাবা-মায়ের একমাত্র মেয়ে
আদর-সোহাগে ভরে
কি করে তুমি চলে গেলে
তাদের বুকটি খালি করে।

প্রাইভেট পড়াতে গিয়ে তুমি
আসলেনা আর ফিরে।
আসতে গিয়ে জীবন দিলে
সেনানিবাসের ভিতরে।

মাখায় তোমার আঘাত ছিলো
ছিলো মুখে রক্ত
মোবাইলটি পড়েছিলো
রাস্তার এক প্রান্ত।

বাবা তোমায় খুজে পেলো
এই অবস্থায়
হাওমাও করে কেঁদে দিলো বাবা
মেয়ে আমার নাই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।