বন্যার চোখে নেই ঘুম
- মোঃ রিয়াদ আহমেদ ০৯-০৫-২০২৪

মধ্য রাত মেঘলা আকাশ
অঝরে ঝরছে বৃষ্টি
রহিম মিয়া তাকিয়ে আছে
এক পলকও পরে নেই তার দৃষ্টি।

তখন সবার চোখে ঘুম
ঘুম নেই রহিমের
নেই আর বন্যার চোখে ঘুম
কিভাবে মানুষ করবে খুন

ভেসে গেছে আক্কাসের ঘরখানা
গনগন করে ছুটে আসছে,
রহিম ভাবছে এই বুঝি দিবে হানা।

চারদিকে আর্তনাদের হাহাকার
ভেসে গেছে সর্বটুকু
নেই কিছু বাকি আর

অনাহার কেটেছে দুইটি প্রহর
ত্রাণ নিয়ে আসে নেই একটিও বহর,
এভাবে কাটবে কি প্রতিটি প্রহর।

এই ভাবতে ভাবতে নিজ অজান্তে
চিৎকার দিয়ে উঠে একান্তে,
চাই ত্রাণ চাই ত্রাণ
বাঁচাতে হবে আমাদের প্রাণ,
মুখের কথা মুখেই রইলো
অাচমকা বাদ ভাঙলো
বন্যার জলে তলিয়ে গেলো
রহিমের ক্ষুধার্ত নিশ্বাস টুকু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।