স্বপ্নভ্রম
- জাহেদ প্রভাত - যা কিছু ছিল না আমার ০৮-০৫-২০২৪

বলছি এক কিশোরের কথা,
যে দেখেছে স্বপ্ন বাঁধভাঙ্গা,
স্বাদ-সাধ্য যার কাছে অপরিচিত,
স্বপ্ন যার অবিরত
করে আনাগোনা।

সময়কে দেখেছে সে কষ্টের বেড়াজালে,
যা কিছু আড়ালে,
ভুলেছে সে সব!
শুধু স্বপ্নকে জাগিয়ে তোলে।

সম্মুখে দিগন্ত বিস্তৃত,অন্ধকার পশ্চাতে,
মুখে বিমর্ষতা বিপরীতার্থক চিহ্ন,
জেগে উঠেছে প্রাতে,
ধ্বনিত হচ্ছে সকল সম্ভাব্যতা
আসছে স্বপ্নদূত!

বাস্তবতার যান্ত্রিক কষাঘাত ঠেলে,
স্বপ্ন দেখেছে সে মনের গহীন কোণে,
জ্বেলেছে স্বপ্নপ্রদীপ,
আলো ছড়িয়েছে সে স্বপ্নে।

হঠাৎ কাকডাকা ভোরে ঘুম ভেঙ্গে দেখে,
সময় ছুটছে তার পিছু,
যা কিছু গড়েছে স্বপ্ন,অবাস্তব মিছে কিছু,
হয়তো সে স্থির,গতিশীল সময় ছাপিয়ে যায় তাকে,
ছুটে চলেছে বাস্তবতার পিছু,
ফেলে সেই স্বপ্নটাকে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

rjmahin
১২-০৮-২০১৬ ২৩:১৯ মিঃ

আপনাকে ধন্যবাদ

jahedprovat
১২-০৮-২০১৬ ০১:৩৭ মিঃ

অশেষ ধন্যবাদ। মাহিন এবং শিপন ভাই দুজনকেই।

Solaimanshipon
১১-০৮-২০১৬ ১১:২৩ মিঃ

ভালো লিখেছেন ভাই

rjmahin
১১-০৮-২০১৬ ০৯:৫২ মিঃ

চরম অইছে