হাতুড়ি
- হাবিবুল ইসলাম রুবেল - -- ০৮-০৫-২০২৪

হাতুড়ি
-------------------
হাবিবুল ইসলাম রুবেল
--------------------------------
সকাল থাইকা ইটা ভাঙি
ঐ হাতুড়ি দিয়া,
খট খট খট একই তালে
ছন্দ তালে নিয়া।
ইটা ভাঙি আর যে ভাবি
কত্ত রকম কথা,
ইটের মত এই পাষাণীর
হৃদয় ভাঙার ব্যথা।
আচমকা আইলা তুমি
দিয়া গোলাপ খোঁপায়,
চন্দ্র, সুর্য সাক্ষী কইরা
সুখের নহর ধোঁকায়।
যেমনে আইলা ঝড়ের বেগে
ভাগলা তারও আগে,
আশায় আশায় বইসা ছিলাম
প্রেমের কুসুমবাগে।
ভুল ভাংতে কূল হারাইলাম
হইলাম গৃহত্যাগী,
সকাল থাইকা ইটা ভাঙি
পাষাণ হতভাগী।
খট খট খট ইটা ভাঙি
ভাঙে সুখের স্বপন,
ঐ হাতুড়ি সংগী আমার
সুখ দু:খের কথন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।