হাত পাখাটা নাড়ো
- হাবিবুল ইসলাম রুবেল ০৯-০৫-২০২৪

অফিসেতে চলছে এসি
চলছে ঘরে কারো,
গাড়ির ভিতর হরহামেশাই
জীপ, মাইক্রো, কারও।

চলছে এসি দিন রাত্রি
বাড়ছে বেশি বাড়ো,
একটা দুইটা ছিল যার
চায়তো সে যে আরো।

একটু খানি গরম হলেই
জলদি এসি ছাড়ো,
এসির হাওয়া স্বর্গ হাওয়া
বাতের ব্যথা বাড়ো।

দোকান,পসার,হাট-বাজার
লাগছে এসি তার ও,
পড়তে নামাজ এই সমাজে
কত্তো এসি পারো।

দেয় ভিতরে ঠান্ডা হাওয়া
পিছনে গরম ছাড়ো,
ক্রমে ক্রমে তাপ যে ছড়ায়
বাড়ছে আগুন বাড়ো।

গরম তাড়াতে ঠান্ডা হাওয়া
আনো এসি আরও,
ওসব এখন ছেড়ে দাদা
হাত পাখাটা নাড়ো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।