প্রণয়পীড়ন
- মোঃ আরাফাত হোসেন ০৯-০৫-২০২৪

দগ্ধ চিত্ত হয় ক্রুদ্ধ
তোমারি অনুধ্যায়ে অবরুদ্ধ।
শীর্ণ তরী বিস্তীর্ণ পারাবার
অতিশয় জোয়ারে ডুবে ছারখার।
আমিযে পীড়িত প্রণয়ের আময়ে,
দীপ্ত তোমারি শোভনের আলোয়ে।
তুমি দুর্জয়, ক্রোড়ে সংশয়
তবু্যে আশয়ে সুরের অন্বয়।
শ্রান্ত হস্তে ভ্রান্ত মায়ায়
বিষাদ লিখি তোমার অভিধায়।
তোমারি দহন করছে সহন
আমারি ক্ষপার তিক্ত স্বপন।
তোমারি নজর ভেঙ্গেছে পাঁজর
ক্ষিপ্র বেদন করেছে অচর।
আমিযে ক্ষুণ্ণ, রিক্ত শূন্য
তোমারি লোভে হয়েছি বন্য।
তুমিযে লোচনে অশ্রু সিন্ধু
আমারি গগনে দ্যুতিময় ইন্দু।
তোমারি পিয়াসে আকুল চেতন
করেছে আমার ছন্ন পতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।