আহবান
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

আহবান
..........নীল

সুখি হতে পারলিরে তুই বাহানা'টা ধরে ?
থাকলি একা জীবনটাকে শুধু আপন করে ।
কারো দিকে নজর নাই তোর-
ছুটলি সব ছেড়ে,
সুখ-ঠিকানা পাইলি কি তুই দু'কদমে মেরে ?
জীবন যৌবন ধন-সম্পদ রাখলি কি বেঁধে ?
পরের হিতে নাইরে তুই থাকিস নিজের জিদে ।
যখন তখন হারিয়ে যাস কোন দেশেতে তুই ?
আপন ছাড়িস পরও ছাড়িস ছাড়বি কি ভুঁই ?

শেষের দিনে কেমন করে থাকবি নিজের পায়ে?
সবার নয়ন ঝরেছে যে তোর নিদারুণ ঘায়ে । 
এখন তবে বেরিয়ে আয় মিছে মোহ ছেড়ে,
দেখবি তবে সুখের স্বর্গ তোর সীমানা ঘিরে ।
সবাই মিলে হেসে খেলে করবি জীবন পার,
আপন পাবি পরও পাবি, পাবি মন সবার ।
নিজের সুখে সুখ মিলেনা বুঝবি কতদিনে ?
আয় ফিরে আয় সবার মাঝে থাকিসনে আর হীনে ।

৮/৯/২০১৬ ইং

(লেখাতে ছন্দ মেলাতে সাহায্য করেছেন,  শ্রদ্ধেয় কবি Benzen Benzoyet দাদা। 

অনেক কৃতজ্ঞ দাদা আপনার প্রতি :) 

http://facebook.com/BenzenBenzoyet

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।